+8801873401771 info@batyspestcontrol.com

ছোট্র একটি প্রাণী ছারপোকা যার যন্ত্রনায় মানুষের জীবন অতিষ্ট হয়ে পরে। কেননা একবার যদি এই পোকা ঘরে প্রবেশ করে তাহলে তবে তা বের করা দুঃসহ হয়ে পড়ে। এই প্রাণীটি রক্তচোষা হিসাবে বেশ পরিচিত কারণ মানুষের   অজানতে রক্ত  চুষে নেয়। এদের আনাগোনা  বিছানা, বালিশ, মশারি, সোফা, আলমারি, চেয়ার টেবিল এদের পছন্দের আবাসস্থল। এই প্রাণীটি পুরোপুরি নিশাচর না হলেও রাতে তাদের অত্যাচার অনেক গুণ বেড়ে যায়।

ছারপোকার হাত থেকে বাঁচতে হলে যে সকল করনীয়:
১। যে সকল স্থানে ছারপোকার বাস সেখানে ল্যাভেন্ডার অয়েল স্প্রে করতে হবে। নিয়মিত ৫থেকে ৭ দিন স্প্রে করলে ছারপোকা অনেকটাই স্বাভাবিক হয়ে যাবে।
২। বিছানা, বালিশ, মশারি, সোফা, আলমারি, চেয়ার টেবিল ভালো করে ১১৩ ডিগ্রি তাপমাত্রার গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন তাহলে ছারপোকা অনেকটাই কমে যাবে।

৩। কেরোসিন তেল দিলে অনেকটাই কমে যায় এবং ন্যাপথলিন গুঁড়া করে দিলে ঘরে আর ছারপোকা হবে না।

৪। ছারপোকা তাড়ানোর অন্যতম একটা মাদ্ধমে হচ্ছে অ্যালকোহল ছারপোকা প্রবণ জায়গায় সামান্য অ্যালকোহল স্প্রে করে করলে ছারপোকা মরে যাবে।

৫। আসবাবপত্র ও লেপ-তোশক পরিষ্কার রাখতে হবে এবং নিয়মিত রোদে দিলে ছারপোকা অনেক তাই কমে যাবে।

ছারপোকার হাত থেকে চিরতরে মুক্তি পেতে হলে পেস্ট কন্ট্রোল কোম্পানির সাহায্য নিতে হবে। তাহলে যে কোন স্থানের ছারপোকা ধ্বংস হয়ে যাবে। আপনি যদি ছারপোকার যন্ত্রনায় অতিষ্ট হয়ে থাকেন তাহলে এস এম পেস্ট কন্ট্রোল কোম্পানির সাথে এখনই যোগাযোগ করুন। দক্ষ টিম এর সাহায্যে ছারপোকা তাড়ানোর সার্ভিস দিয়ে থাকে।