+8801873401771 info@batyspestcontrol.com

তেলাপোকা তাড়ানোর সহজ উপায়।

তেলাপোকা ছোট্ট একটি প্রাণী হলেও সবজায়গা তাদের রাজত্ব, আবার এদের বংশবিস্তার ক্ষমতা বেশ প্রবল কিছুদিন পর পরই বাচ্ছা দিয়ে থাকে। একটি মেয়ে তেলাপোকা এক সাথে ৪০ টি ডিম্ দিয়ে থাকে। বাসা বাড়ি, অফিস আদালতে তাদের অত্যচারে খুবই অতিষ্ট। শুধু অত্যচারই নয় তেলাপোকার কারণে অনেক ধরণের রোগ জীবাণু ছড়িয়ে পরে মানব দেহে।

আসুন জেনে নেই কিভাবে তেলাপোকার অত্যচার থেকে মুক্তি পাওয়া যায়।

তেজপাতা ব্যবহার:
ছোট্র এই প্রাণীটি তাড়ানোর জন্য অনেক পদ্ধতি অবলম্বন করে থাকে। তার মধ্যে অন্যতম হচ্ছে তেজপাতা। তেলাপোকা তেজপাতার গন্ধ কখনো সহ্য করতে পারে না। ২ থেকে ৩ দিন পর পর তেজপাতার গুঁড়া ছড়িয়ে দিলে এই প্রাণীটি থেকে কিছুটা মুক্তি পাওয়া যাবে।

Tejpata

চিনি ও বেকিং সোডার ব্যবহার:
চিনি ও বেকিং সোডা সম পরিমাণ একসাথে মিশিয়ে যে সকল জায়গা তেলাপোকার অত্যাচার বেশি সে সকল জায়গা নির্দিষ্ট পরিমান ছিটিয়ে দিলে তেলাপোকার অত্যচার থেকে অনেক টাই রেহাই পাওয়া যাবে।

Chini & Beaking Pawdar

শসার ব্যবহার:
একটি এলুমিনিয়াম এর পাত্রে নির্দিষ্ট পরিমান শসার খোসা রেখে দিন যেখানে তেলাপোকার অত্যচার বেশি। কারণ এলুমিনিয়াম এর পাত্রে শসার খোসা রাখলে দুর্গন্ধ বের হয়। এই গন্ধ তেলাপোকা সহ্য করতে পারে না। এইভাবে এক ৭ দিন ব্যবহার করলে ছোট্র প্রাণীটি থেকে অনেক টাই রেহাই পাওয়া যাবে।

গোলমরিচ পেঁয়াজ এবং রসুন এর ব্যাবহার:
১ লিটার পরিমান পানিতে গোলমরিচ এর গুঁড়া একটি পেঁয়াজ এবং একটি রসুন দিয়ে পানিতে ভালো করে মিক্সড করে নিন। তারপর যেখানে তেলাপোকার অত্যাচার বেশি সেখানে স্প্রে করে দিন। তাহলে এই যন্ত্রনা থেকে অনেকটাই রেহাই পাওয়া যাবে।

তেলাপোকা দমনের জন্য এসকল পদ্ধতি অবলম্বন করলেও কিছুটা নিস্তার পাওয়া যাবে। চিরতরে তেলাপোকার দমন করতে হলে পেস্ট কন্ট্রোল কোম্পানির সাহায্য নিতে।

এস এম পেস্ট কন্ট্রোল কোম্পানি অনেক বছর ধরে তেলাপোকা দমনের সার্ভিস দিচ্ছে। এজন্য পেস্ট কন্ট্রোল কোম্পানি থেকে তেলাপোকা দমনের সার্ভিস নিয়ে এই প্রাণীটি থেকে মুক্তি পেতে পারেন।

তেলাপোকা দমনের সার্ভিস এর জন্য এখনই যোগাযোগ করুন আমাদের এই নম্বরে: 01873401771

আমাদের সকল সার্ভিস সম্পর্কে জানতে ভিসিট করুন : www.smpestcontrolctg.com