+8801873401771 info@batyspestcontrol.com

ছারপোকা থেকে মুক্তি পাওয়ার সর্বোত্তম উপায় হল রাসায়নিক এবং তাপ চিকিত্সার মাধ্যমে পেশাদার বেড বাগ এক্সটারমিনেটরের সাহায্য তালিকাভুক্ত করা। যাইহোক, কিছু প্রাকৃতিক প্রতিকার ঘটতে পারে এমন সংক্রমণের চিকিৎসায় সাহায্য করতে পারে বলে বিশ্বাস করা হয়।

কিভাবে ঘরোয়া প্রতিকার দিয়ে প্রাকৃতিকভাবে ছারপোকা প্রতিরোধ করবেন?

  1. বেকিং সোডা
  2. শিশুদের পাউডার 
  3. ল্যাভেন্ডার তেল

নীচের এই DIY প্রাকৃতিক প্রতিকারগুলি আপনার বাড়ির বিছানার ছারপোকাগুলি থেকে মুক্তি পেতে আপনাকে কার্যকরভাবে সাহায্য করবে কিনা তা আরও জানুন।

বেকিং সোডা

ছারপোকার জন্য ঘরোয়া প্রতিকারের কথা বলার সময়, বেকিং সোডা আপনার প্যান্ট্রির সবচেয়ে বহুমুখী ঘরোয়া প্রতিকারগুলির মধ্যে একটি এবং প্রায়শই একটি জনপ্রিয় বিকল্প। কিন্তু বেকিং সোডা কি বেড বাগ মেরে ফেলতে পারে?

বেকিং সোডা ছারপোকার খোসার মোমের স্তরের উপরিভাগের তরল শোষণ করে এবং তাদের ডিহাইড্রেট করে। উপরন্তু, বেকিং সোডার ছোট ছোট দানা বেড বাগ শেলে কেটে অভ্যন্তরীণ রক্তপাত ঘটাতে পারে।

পদ্ধতি

এই জনপ্রিয় ন্যাচারাল ছারপোকা চিকিত্সার পদ্ধতিটি হল বেড বাগগুলি সাধারণত গদি এবং আপনার বিছানার আশেপাশের জায়গাগুলির মতো জায়গাগুলির চারপাশে বেকিং সোডা ছিটিয়ে দেওয়া। কয়েক দিন পরে, আপনাকে এটিকে ভ্যাকুয়াম করতে হবে এবং প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে।

বেকিং সোডা কি ছারপোকা মেরে ফেলতে পারে?

বেকিং সোডা ছারপোকাগুলির জন্য একটি সফল ঘরোয়া প্রতিকার বলে পরামর্শ দেওয়ার কোনও বৈজ্ঞানিক প্রমাণ নেই। বেকিং সোডা আসলে পানির সংস্পর্শে এলে ভেঙ্গে যায়, তাই এটা যে বেড বাগ শেল পাওয়া পুরু তরল শোষণ করতে পারে এই ধারণাটি বেশ সন্দেহজনক।

যদিও এটি কিছু ক্ষেত্রে কাজ বলে মনে হতে পারে এটি একটি সম্পত্তি থেকে একটি বিছানা বাগ উপদ্রব সম্পূর্ণরূপে অপসারণ একটি গ্যারান্টিযুক্ত সমাধান নয়।

শিশুদের পাউডার

কে ভাববে যে বেবি পাউডারও ছারপোকার জন্য একটি জনপ্রিয় ঘরোয়া প্রতিকার? বেবি পাউডার, বা ট্যাল্কযুক্ত যেকোন পাউডার বেশিরভাগ ধরণের বাগের জন্য বিষাক্ত। কিন্তু, এটা কতটা কার্যকর?

পদ্ধতি

ছারপোকা থেকে মুক্তি পেতে ট্যালকম পাউডার ব্যবহার করার জন্য দুটি পদ্ধতি রয়েছে। তারা হল:

ছারপোকা হটস্পটের চারপাশে বেবি পাউডার ছিটিয়ে দিন যেমন আপনার বেড ফ্রেমের চারপাশে এবং/অথবা আপনার বেডরুমের আসবাবের নিচে।

একটি পাত্রে কিছু বেবি পাউডার রেখে এবং আপনার বিছানার নীচে রেখে একটি ফাঁদ তৈরি করুন। বেড বাগগুলি বাটিতে প্রবেশ করতে সক্ষম হবে তবে বেবি পাউডার এটিকে খুব পিচ্ছিল করে তুলবে যাতে তারা বের হতে পারে না।

বেবি পাউডার কি ছারপোকা মেরে ফেলতে পারে?

বেকিং পাউডারের মতো, ট্যালকম পাউডারের ধারণাকে সমর্থন করার জন্য কোনও বৈজ্ঞানিক প্রমাণ নেই যে তারা ডিহাইড্রেট করে বিছানার পোকা থেকে মুক্তি দেয়। এর কারণ হল পাউডারটি বেড বাগের এক্সোস্কেলটনে প্রবেশ করার জন্য যথেষ্ট তীক্ষ্ণ নয়।

যাইহোক, একটি বেড বাগ ফাঁদের অংশ হিসাবে ট্যালকম পাউডার ব্যবহার করা কিছু সাফল্য আছে, কিন্তু এটি একটি বিছানা বাগ সমস্যা সম্পূর্ণরূপে নির্মূল করে না।

ল্যাভেন্ডার তেল

ল্যাভেন্ডার তেলের এমন অনেক ব্যবহার রয়েছে যা আপনি বাড়িতে কল্পনাও করেননি। দীর্ঘ সময় শরীরের নিজস্ব নিরাময় সিস্টেম সমর্থন পরিচিত; কয়েক ফোঁটা ল্যাভেন্ডার তেল শিথিলকরণ এবং স্ট্রেস-মুক্তির জন্য ভালো।

অন্য দিকে, ল্যাভেন্ডার তেল বের হয়ে আসে যা বাড়িতে বেড বাগ মারার জন্য প্রাকৃতিক প্রতিকার হিসাবেও ব্যবহার করা যেতে পারে যা চেষ্টা করার মতো। কারণ ল্যাভেন্ডার তেল বিষাক্ত গন্ধ উৎপন্ন করে যা বেড বাগগুলি সত্যিই ঘৃণা করে। ল্যাভেন্ডার তেল কার্যকরভাবে বিছানা বাগ প্রতিহত করে?

পদ্ধতি

আপনাকে একটি স্প্রে বোতলে 50 মিলি জলের সাথে 10-15 ফোঁটা ল্যাভেন্ডার তেল মেশাতে হবে। যেখানে বেড বাগের উপদ্রব দেখা যায় সেখানে সরাসরি স্প্রে করুন।

ল্যাভেন্ডার তেল কি ছারপোকা মেরে ফেলতে পারে?

যদিও ল্যাভেন্ডার তেল এলাকা থেকে বিছানা বাগ দূর করতে পারে; এর মানে এই নয় যে আপনার বিছানার সমস্যা সম্পূর্ণ হয়ে গেছে।

আপনি যেখানে ল্যাভেন্ডার তেল স্প্রে করেছেন সেই জায়গাটি এড়িয়ে যেতে পারে বেড বাগগুলি। পরে, তারা দূরে সরে যাবে এবং সঙ্গম এবং প্রজননের জন্য উপযুক্ত বাড়িতে অন্য জায়গা খুঁজে পেতে চারপাশে স্থানান্তর করবে।

ছারপোকা থেকে মুক্তি পান: DIY বনাম পেশাদার সাহায্য? 

অবশিষ্ট স্প্রে এবং স্টিমার উভয়ের সংমিশ্রণ: এসএম পেস্ট কন্ট্রোল ঢাকা নতুন বেড বাগ ট্রিটমেন্ট প্রোগ্রাম দীর্ঘ অবশিষ্টাংশ নিয়ন্ত্রণের সাথে দ্রুত নকআউট প্রচার করে।

এটি একটি দ্রুত প্রতিক্রিয়া পরিষেবা দলের সাথেও আসে যারা আপনার জরুরী বেড বাগের উদ্বেগের সাথে সাথেই উপস্থিত হতে পারে। কারণ আমরা জরুরী বুঝতে পারি যদি ছারপোকা কামড় আপনাকে সারা রাত জাগিয়ে রাখে।

আপনি যদি মনে করেন আপনার বেড বাগের সমস্যা আছে, তাহলে আজই এস এম পেস্ট কন্ট্রোলের সাথে যোগাযোগ করুন। 

হটলাইনঃ 01873401771